১।


আমার অভিনয় ভাল লাগে না


আমাকে আকাশ
দেখাতে ডাকছো
কানে শুনেছি আমি
অন্তরে সে ডাক পোঁছোয় না
তুমি বিশ্বাস কর
আমার অভিনয় ভাল লাগে না
২।


লু হাওয়ায় তাঁর হৃদয় খুঁজি


অবশেষে তিনি তাঁর হৃদয় মেলে ধরেন
আমার দু চক্ষুর অন্তরীক্ষে
আমার চক্ষু ভেদ করে
হৃদয়ে পৌঁছাতে পৌঁছাতে
তিনি হাওয়া !
আমি লু হাওয়ার মধ্যে খুঁজে ফিরি তাঁর হৃদয়
তিনি তখন মরিচীকা ।