১।


একদিনেই তুমি গলার কাঁটা
নাকি আমার চোখের পাতা ?
বলতে পারো তৃণলতা ?
ভেঙ্গে নাও সব চুলের কাঁটা
আড়ি পাতো জবার পাতা !


২।


মেঘ গুড় গুড় মেঘ গুড় গুড়
মেঘের উপর বাড়ি
মন যমুনায় ঢেউ খেলে যায়
মেঘনা দিব পাড়ি !!!!


৩।


আমাকে আমার মত থাকতে দাও
জীবিত অথবা মৃত
আমি আমার মত বেশ আছি ।"
৪।


এবার স্মৃতিগুলো সংসদভবনে রেখে আসবো...


৫।


কবি কিয়েভ এর সামনে পার করলাম আমি আশ্চর্য দুপুর !