আজকের বাসটা যে এই রোদ্দুর আর বাতাস ভেদ করে কোথায় ছুটে চলছে--
মাঝে মাঝে মনে হয় অন্তহীন তার পথ চলা ---
কোনদিন মনে হয় গন্তব্যেই পৌঁছাবো না --
তবে আমার খুব ইচ্ছে সে আজ আমাকে জান্নাতের পথে নিয়ে যাক
সরু চিকন চুলের মতন যে পুলসিরাত সে আমাকে পার করে দিক
নীল যে আগুনের হলকা সে আঁচ থেকেও আমাকে বাঁচিয়ে দিক
অথবা ঐ বিচ্ছিরি সাপগুলো থেকেও
তবে শুন তোমাকে জানিয়ে দেই
এই তুমি পাশে থাকলে ওই জাহান্নামের আগুন ও
আমি অবলীলায় বেহেস্ত ভাবতে পারি --
অথবা মাড়িয়ে দিতে পারি ঐ সাপগুলোকে
যাদের আমার চিরদিনই ভয় !