অদৃতা দেখে যাও
কে এখানে সন্তরণ করে
কে বিছিয়ে রাখে তোমার জন্য সোনামাখা রোদ্দুর
তোমার রুপোলি কপোলে কে রাখে মুগ্ধ চোখ
ঠোঁটে তোমার বরাবরি প্রজাপতির পাখা
বুকের ভেতর কারো থাকে অজানা
অস্থির চঞ্চল ব্যাকুল হরিণের লম্ফন --


সিম্ফনীর সুরে মাতাল হৃদয়
তোমার সুরে উন্মাতাল
অজানা কম্পনের ভেতর
জন্ম নেয় তৃষিত বুক--
অদৃতা তুমি ----