পিঁপড়াগুলো সারি বেধে হেটে আসতে লাগলো লোকটার চোখে ,
মুখে ,নাকের দুই ফুটোর ভেতর ।
লোকটা তেমনি নির্বিকার ।তাকে শুইয়ে রাখা হয়েছে মাটিতে
একটা পাটির উপর ।
আজকে এই পিঁপড়েদের সারি বেধে তার উপরে কিলবিল করায়
তার কোন প্রতিক্রিয়া নেই ।
অথচ একসময় এদের সে একসাথে পিশে মারতো ।