ওরকম হুড়োহুড়ি কোর না তো
বসে থাক পদ্মের মতন
চারপাশে তোমার জল
মধ্যিখানে তোমার অমল দেহ
লীলাবতী রঙ সবুজ কচুরীতে
তুমি অমল ধবল পদ্ম
একরাশ আলো ছড়িয়ে দাও --
ওরকম ডোবা ডোবা
ঘ্যাঙর ঘ্যাঙর ব্যাঙের ডাকের সাথে
তোমার অমল দেহ
আহ কি রকম মায়া হয়ে ফুটে থাকে --