সেই একা তোমার সাথে দেখা হয়ে গেল
একদমই বিষন্ন চোখ তোমার ,
মন খা-রা-প করা ভীষন
ইচ্ছে হল জিজ্ঞেস করি-
আমার দ্বিধাই সবটুকু
তাই আর জানা হল না --
ফের দেখা হলে বলে দেব
শুনো চাঁদের অমাবস্যাই সবটুকু নয়
জোছনাও আছে তার --
তোমার অমল মুখে জোছনা ফোটাও
হাসি আনো পদ্ম চোখে
ওরকম বিষন্ন মন কেমন করা চোখ নিয়ে
হেঁটে এসোনা আমার সামনে
এই আমি সত্যি তোমার চোখের জলের সাথে
একেবারেই জল হয়ে যাব ---