শুনো অনেকদিন বলা হচ্ছে না
বলতে কি করে হয়
সে আমি জানি না
শুধু এই মিহি সুতোর জালে
ভালবাসা গেঁথে দেবো


চুপি চুপি তুমি পড়ে নিও
জানি আমি এই পাগলামো আমার
তোমাকে ভাবতে বাধ্য করবে
কি ভীষন বোকা আমি
তুমি তো জানো না
প্রেমিক পুরুষ বরাবরি বোকা হয় –
তোমার চোখ  দেখলে মনে হয়
সে বুঝি আমার ডুবে যাবার নদী
তোমার নাক দেখলেই ছুঁতে ইচ্ছে করে
পা ছুঁইয়ে দিয়ে পেতে ইচ্ছে করে
এক জীবনের মরে যাওয়ার সাধ --