অনেকদিন পর আজ বাতাসে বাড়াবাড়ি রকম অক্সিজেন
আমার মন্দ লাগে না
তোকেও আজ আর মন্দ লাগছে না
ইচ্ছে করছে সব ভুলে যাই
এই ডুবে যাওয়াটা কতটুকু
ভাবতে ইচ্ছে করছে না --
এই ভাবভাবিটাকেও আমি বাড়তি অক্সিজেনের মত
পাওনা বলে ধরে নিয়েছি
আজকে জানিস এই সবুজ ঘাসে
সন্ধ্যায় কি যে ভীষন রকমের ঢঙ ছিল
সেও আমার মন্দ লাগে না--
আমি বুক ভরে শ্বাস নিচ্ছি
ইস ভুলেই গিয়েছিলাম
বুক ভরে সবুজ সন্ধ্যার শ্বাস নিলে
ওরকম বাড়তি অক্সিজেনের গায়ে
কোন চাপই পড়ে না --
আআহহ কি দুর্দান্ত সবুজ সব সন্ধ্যা --