১।
প্রশ্ন
কি বলবেন ওবামা
গত সন্ধ্যায় আমাদের শহরের রাস্তায় ককটেল ফোটানো ছেলেটাকে ?


২।
সাদামাটা জীবন
সাদামাটা জীবনটা মাঝে মাঝে কাহিনী হয়ে যায়
আমার কাহিনী ভাল লাগে না
সাদামাটা আটপৌরে জীবনই আমার পছন্দ
কাহিনী মানেই  উত্থান
কাহিনী মানেই পতন
ওরকম ট্রাজিক পতন কাহিনীতেই থাকুক
কাব্য হোক ,মহাকাব্য হোক
আমি ওই সাদামাটা জীবনেই
চুপ করে ঘাসফুলের সৌন্দর্য দেখে
আপ্লুত হতে চাই -
ভালবাসতে চাই বিকেলের স্নিগ্ধ
আলো হাওয়ার মতন --