রাত বাড়লেই রাত পরীগুলোর আনাগোনা বাড়ে
হৃদয়মন্দির খুলে দেয়
নিঃসঙ্গ যুবকদের জন্য –
যুবকেরা সেই কাল্পনিক পরীর সাথে
নিত্য নিত্যই প্রেম করে বেড়ায়
ইদানিং তারা আসছে
মুখে করে ভার্চুয়াল প্রেম নিয়ে
ওদের সাথে যুবকদের
মনের লেনদেন আগেই শেষ হয়েছে বলে
ইদানিং তারা বিষের মাতমে দগ্ধ
নিত্য নতুন বিষের উদগীরনে ক্লান্ত মধ্যরাত
হাঁফ ছেড়ে কতদিন বাঁচা যাবে আর
মাঝে মাঝে রূপকথা হলে বেশ হয়
নিঃসঙ্গ যুবকেরা ফের পতঙ্গ
মরু পরীদের আনাগোনা বেশ এখন
এবার পুড়ে মরুক
মরূ পরীদের গায়ে আর্সেনিকের রোয়া ওঠা গন্ধে
ওরা ফের মাতাল -