১।


ভালবাসার কথা শুনতে আমার অসহ্য লাগে
কিন্তু তোর কথা মনে হলেই হৃদকম্প হয়
সেটা বেদনা নাকি ভালবাসা
ভেবে ভেবে আমার বৃক্ষ হতে ইচ্ছে করে --
১১/১২/১৩


ভালবাসলে বোকা হয়
তুই ও হয়েছিস
শুন তোর এসব পাগলামিতে আমি নেই
আজ জলের সাথে আছি
তুই পদ্ম হবি বুঝি ?
আমি আকাশের সাথে আছি
তুই তারা হবি বুঝি ?
আমি আজ শীতের সকাল হচ্ছি
আহ তুই কুয়াশা হবি বুঝি ??


১১/১২/১৩