বেশ ইচ্ছে হয়
একটা এলিয়েন এর সাথে চলে যাই ভিন গ্রহে
সেটা সবুজ হতে পারে
অথবা বর্ণহীন
অথবা নীল হলেও মন্দ না –


এই মন্দ গ্রহের জলের সাথে
আমি প্রতিদিন জল হই যদিও
তবু এলিয়েনের সাথে গেলে
জল চাইবো
দিঘী চাইবো
উত্তাল সাগর না হলেও চলবে
কিন্তু এই যমুনা অথবা শীতলক্ষা
কিন্তু চাইই চাই –


তুমি ভেবো না
আমি এলিয়েনকে জানিয়েছি
তোমাকেও চাই সেখানে -
তুমি আর আমি মিলে বেশ হবে
একটা ধুসর বন বানিয়ে নেব
আচ্ছা সেখানে আরো একটা পৃথিবী
হলে কেমন হয় বলতো ?