**
তোমার সাথে একটা পবিত্র গন্ধ
হিরন্ময় বকুল নাকি ভালবাসার কৃষ্ণচুড়ার !
সে আমি ভেবে ভেবে আকাশের আকাশের মেঘের গায়ে
লেপ্টে দিয়েছি এক কৌটো রক্তলাল সিঁদুর !!


**
তুই জানিস নে
বুক জ্বলে যায় তোর জন্যে
তোকে জানানো হয়নি
হবেও না জানানো
কি করে জানাবো বল
তোর সাথে যে আমার লক্ষ যোজ়ন দুরত্ব
অতিক্রম করতে পারি না ---


**
বৈকালিক হ্রদে এখন মেঘলা রোদ
আমার মন ভাল নেই
মেঘ্লা রোদে বিষন্ন হয় বোকা মন -