দু'টি ছোট কবিতা


**
শাড়ি মেলে দাও অপ্সরী


শাড়ি মেলে দাও অপ্সরী
আঁচল ধরে উড়ে যাবার সাধ আজ
চোখে কাজল দিয়ে নিও
আমি নাও ভাসাবো তোমার
অশ্রু নদীতে
জলে নেমে এস নারী


নারী থেকে রমণী
কি করে বহন করে বেদনার নদী
জেনে নিয়ে পাখি হতে চাই আজ --


**
বেশ ইচ্ছে দুপুর হোক না আজ


তোমাকে আমার বেশ বলতে ইচ্ছে করছিল
এই শুনো তুমি চোখে চোখ রাখ
বেশ ইচ্ছে দুপুর হোক না আজ --
বলা হোল না
বলা যায় না
দুপুর গুলো বিকেল হয়
রাত হয়
রাত নিশুতি হলে আকাশে পুর্ণিমা আসে
তোমাকে আর আমার ইচ্ছে দুপুরের কথা বলা হয় না