তুই চোখ দিয়ে দেখিস


হৃদয় দিয়ে দেখতে পাসনে কেন ?


হৃদয়ে যে একটা যমুনা নদী বহমান


সে তোকে কি করে বোঝাই বল ??



শরীরের কাব্যিক চড়াই উতরাই


তোর শরীরে তাই কামের আগুন


আগুন নিভে যাবে জানিস


পড়ে থাকবে শুধু ছাই --