তোমার বুকের বাঁপাশে ঘর ছিলো আমার
ডান পাশে শব্দ দেহ
তোমার চোখে ছিল আমার রহস্য চিবুক
উষ্ণ ঠোঁটে হৃদয়


চলে এসো সুদূরতম
এই বেলা একাকী মগ্ন থাকার প্রহর নয়
খুঁজে নিতে চাই ফের
তোমার বুকের বাঁপাশে আমার ঘর
ঠোঁটে কাঁচপোকা হৃদয় –


আমি ঘৃণা করি একাকী বসত ঘর
তোমার সুদূর নীল নুপুর হৃদয়ে
থিতু হতে কত জনম লাগে
সে জানিয়ো প্রিয় সুদুরতম আমার !!
25/01/14