প্রিয় বুলবুলি , ভাল নেই আমি
সে তুমি এতকাল পাশে থেকেও কেন বোঝনি ?
তোমার নকল হাসি দুঃখের সাথী ছিলাম কতকাল –
আমি ভান করেছি আমি সুখী ভীষন -
অথচ সুখী ছিলাম না –
সে তুমি বুঝবেনা –
তোমার হাসি একান্তই তোমার নিজের
তোমার দুঃখ কষ্ট এলেই তুমি অস্থির করে তুলতে -
পাগল করে তুলতে -
বিশ্বাস কর সে কালে তোমার সাথে আমি প্রকৃতই দুখী হয়েছি
অথচ দুঃখ কেটে গেলেই তুমি ভুলে যেতে সব
এই আমাকে আর চেনই না -
আমি তোমাকে নিয়ে এখানের নীল পাহাড়ে যেতে চেয়েছি
হাত ধরে এখানের মসৃন নির্জন রাস্তায়
হেঁটে হেঁটে পার করতে চেয়েছি নিঃসংগ দুপুরগুলো -
তুমি বোঝ নি –
তোমার তখন নেশা অন্য ভুবনে -
এই একাকী বেদনাতুর আমার জন্য সময় কই তোমার তখন !!
আজকাল আমি শুনতে পাই তুমিও ভাল নেই – -
তবু চাই তুমি ভাল থাক–
বেদনা আমার থাকুক –
তুমি ভাল থাক – তোমার প্রিয় ফুটফুটির সাথে
প্রিয় আকাশীর সাথে -
প্রিয় নকল চুল , দাঁত আর চোখগুলোর সাথে –
তোমার প্রিয় জলের সাথে -