নাকছাবিতে তোমার আগুন জ্বেলেছো নাকি রমনী ?
এই চোখেও আমার বিশুদ্ধতার কোমল আকাশ -
তোমার চোখ দেখি নাকি তোমার নাকছাবি-
বিন্দু বিন্দু ঘামের ভেতরেও তুমি অধরা আকাশ -
এই আমাকে মৃত কর অথবা জীবিত -
আমি জানি আমার মুক্তি নেই -