তোমার হাতে হাত রাখতেই
উষ্ণতা লাফিয়ে নেমে গেল বেড়ালের পায়ে
অথচ এক শীতলতম রাত্তিরে সে ভীষন ওম ছিল -
ঘোর একটা মোহ ছিল
মগজের একদম অনুতে পরমানুতে
অথচ এখন তুমি কাঁদছো -----
বলে দাও তো সুদূর প্রেম কারে বলে ?


আহা চোখ ভেজা কেন সুদূর আমার ??
আকাশে এখনো অনেক ছাই ছাই মেঘ
আমার মন ভাল নেই -
চুপি চুপি নার্সিসাস হই -
আমি জানি সুদূর সে তুমি আমার নও
বলে দাও সুদূর জল কারে বলে ??
বলে দাও সুদূর প্রেম কারে বলে ?