**
চুল ঢেকেছো কেন রমণী ??
কবিতা হবে বলে ?
চোখের আইল্যাশ তো খোলা
মেঘ হতে বাধা নেই বুঝি ??


**
এরপর তুমি ফ্রেম হয়ে গেলে -
কিছু শোনার আগেই তুমি স্টিল
হাসিটাতে বেশ প্রাণ ছিল কিন্তু
চোখটা ভেজা ----------


**
আহ ইয়ে হাসিন দিল
কেন এত অস্থির অস্থির
আমার হাতে সমর্পণ কর রমণী
এই বেকুব দিলকে
সাজিয়ে দেই মনোহরণ
এই গন্ধহীন জবা দিয়ে --
**
মেয়ে ওড়াওড়ি কোর না -
এখানে দু তিন বেড়ালের চিকন মেঁয়াও
তুমি নির্ঘাত ইঁদুরে পরিণত হবে --
পাখা নেই তো -
জানোই তো না আকাশ কেমন
ঐ লুদ্ধকটা কেমন -


চুপি চুপি হরিণ হতেও চেয়ো না
এখানে হরিণের টক টক মাংসের বড় বেশী খাই খাই -