কত রাত জাগ প্রিয়তম আমার ?
তবু এখন নিশুতি রাত
কত নিশাচর পাখির পাখায় লু হাওয়া জাগে
আর আমি মগ্ন এই অন্তর্জালে -


কত রাত তোমার বাকী প্রিয়তম আমার
হেরার গুহায় এখনো বিষন্ন বাতাসের উঁকিঝুঁকি
মগ্নতায় মগ্ন নাকি একোর প্রতিক্ষায় থাকো
এই নিশুতি রাতে
আমার অযথাই প্রতীক্ষা
এক কচুপাতার মত
বর্ণহীন প্রিয়তমের কাছে -