বাদামী চোখে তোমার একটা বন আছে
আর আছে একটা সাপের নদী -
কিন্তু আমার বনের ভেতর কার্পাস তুলোর
উড়ে যাওয়া একটা বাঁকা হ্রদ আছে
জানো তো ?
যে শুন্যে উড়ে যাবার জন্যে
প্রতিদিন রোদের কাছে
একটু একটু করে উষ্ণতা ধার করে -
কি করে বলি –
এই নদী আমার নদী
আর তোমার ঐ বাদামী চোখ
সেও তোমার নয় -
সে জানো তো সুদূরতম আমার ??