**
ফিনিক্স


তুমি তো জানই না
তোমার কলারে পুঞ্জীভুত মেঘের ভেতর
এক দলা সবুজ ঘাসের আঁকাআঁকি
আঁজলা ভরা জল


এই জলে নামহীন সেই তুমি
কত কাল ডুবে ছিলে
আমার আকাশ তোমার চোখ বরাবর
এটা কি ফিনিক্স নাকি ??


**


শুরু হোক তোমার সব কথা


আমার গল্প শেষ তোমারটা শুরু হোক
আমি নিঃশব্দ সংগীত ভালবাসি ইদানিং
তোমার পায়ের কাছে দিয়ে চলে যায়
সব ঝরা পাতার গান
আমার কান পেতে খুব শোনার ইচ্ছে
বলে দিও শোনার কথাগুলো
আমি জেনে নেবো তোমার পান্থপাদপের সংগীত