তোমার ইর্ষায় পুড়ে যায় এই নগরী
হে কবি কেন ভালবাসা বাসী ?
জেনে নিও এই নগরের বাতাস খুব বেশী ভারি
তুমি বইতে পারবে না
এই বৈরী বাতাসের ইটিশ পিটিশ
গান গাওয়া হারমোনি সুর


তোমার কবিতার খাতা
কতটুকু পুড়ে গেল হে কবি ?
আগুন না থাকুক
ইর্ষা তোমার কবিতাগুলোকে
যদি পুড়িয়ে দেয়
অথবা নতুন করে জন্ম দেয়
একটা এলিট কবিতা
সে মন্দ কি ?


ঢের ভাল এই পুড়ে যাওয়া
তুমি পুড়ে খাক হতে থাক
আর আমার বুকে জন্ম নিক
তোমার জন্য একটা নতুন কবিতা -