ভেবে নিচ্ছি এখন নেই আমি
ঈশ্বরের আদি পুত্রদের সাথে আমি মগ্ন
এক আদিম খেলায়
ভেবে নিচ্ছি এখন আমার শরীর একটা শালিক পাখি
হৃদয় একটা অক্টোপাসের দেয়ালে বন্দী
ভেবে নেবার জন্য অবশ্য এখন আমার
হৃদয় দায়ী নয়
দায়ী এখানকার আদিম নগরপিতা
আমি শুধু হৃদয় খেলায় মগ্ন
আমার চোখ নেই
হাত নেই
বাহু নেই
আমি নেই
আমি এক অস্তিত্বহীন হলুদ পাখির
একটা নিরিবিলি ক্যাফে
যেখানে বিড়ালের জ্বলজ্বলে চোখে
আমার স্বপ্ন বন্দী
আমি বন্দী
আমার নগর বন্দী
বন্দী আমার আনত চোখ
আমি এখন পুরাণের ক্রীতদাসী
আমার চোখ হাসে না
দেয়াল হাসে না
আমার বন্দী চিবুক হাসে না
বন্দী থাকে একা পুনরায় আমার নোলক
আমি কে ?
কে আমি ?
পুনরায় উত্তর খুজি
ইতিহাসের ভাঁজে ভাঁজে -