**


তোমার ঠোঁটের পাতায় এঁকেছো
বিরহী যক্ষের বিষাদ
অঙ্গনে তোমার মৌয়ালদের ভীর
জলকেলি করো অথবা পরিভ্রমন -
এই আমি তোমার অন্ধ ঘরের বদ্ধ দুয়ারে
একমুঠো আকাশ এঁকে দিয়েছি -


২০/০৩/১৪


**


বিছিয়েছো রঙিন জাল
আমি পতংগ এখন -


২০/০৩/১৪