অনু কবিতা


**
তোমার হাতে রুদ্রাক্ষের মালা
ইশ্বর ইশ্বর জপ করো-
আমার চোখে  মেঘের ছায়া
কবে তুমি আসবে বলো !!


**
তবু ছড়াছড়ি আনাগোনা তোমাদের তাদের
তবু চলাফেরা আমাদের তোমাদের
তবু আসা যাওয়া এই বহি নোংগরের
মন ভাল নেই আমার
মন ভালো থাকে না
তুমি কেন বার বার বলে দাও
এই শব্দ ভাংগার খেলার কথা ! !


**
তোমার আকাশে এতো মেঘ /
এক আঁজ়লা দিও /
আমি পান করতে চাই /
আমার এক সমুদ্র তৃষ্ণা বক্ষে -
**
পড়ে রইল বকুলগুলো
কুড়িয়ে নেবার আকুলতা নেই
এক জনম পরে জন্মানোর অপেক্ষায় আছি-
হে বেভুল যুবক - আকুলতা জাগাও -
এই জনমে আমি একটা সাদা পায়রা হতে চাই -