রাজ্যির নূর চোখে তোমার -
একটু চাইলেই আকাশ
বেদনা সংক্রমিত হলে মেঘ হয়ে
ঝুপ ঝাপ বৃষ্টি --


এখানে আবার আষাঢ় মাস
তোমার সাথে অনেকটাই মিল
চাইলেই জল চাইলেই হই চই বন্যা
অথবা চুপচাপ মেঘ ভার
এক একটা বিকেল বেলা --


মাঝে মাঝে আকাশের দাওয়ায় বসে
মেঘের সাথে হুম হাম --
বনের ভেতর একটা ঝিম ধরানো সবুজ
আমার ইচ্ছে খুব এক্কেবারে থই থই জলের সাথে
দুদ্দার হাপুস হুপুস --


অবগাহনে অবগাহনে আমার সকাল দুপুর
এক্কেবারে বিকেল -
আর তোমার সাথে সবুজ বেলা
সন্ধ্যা দুপুর হাস্যমুখর
আকাশ আকাশ বৈকালিক হাওয়া --