আমাকে বার বার ভুতে পায়
এরপর গলা ধরে মৃত্যুপুরীতে
শেষের বার যখন মৃত্যুপুরীতে ছিলাম
সেবারো ছিল একটা নকল আকাশের মাঝে
নীল ঝিরঝিরে পানির হ্রদ
পাশে সবুজ একটা রহস্য প্রাসাদ -
যদিও সেটা আমার কাছে আদৌ
মৃত্যুপুরী মনে হয় নি -


এবারে সাদা আলখেল্লায়
এক রূপবান যুবক
তার একটু একটু মিষ্টি কথা
ভেজা চোখ
আমি হারাচ্ছি নাকি ?


সম্মুখে বিষের পেয়ালা –
পান করো হে অমরাবতী -
আমার চোখে একঝাঁক বিষন্ন মেঘ –
কাকে ছেড়ে যাবার মায়া –
তবু তবু
তোমার চোখে চেয়ে পান করে নেবো
এই অমৃত পেয়ালা
হে বিষণ্ণ যুবক –