কেন যে ডাহুক পাখি
তোর কথাই শুধু শুধুই ভাবি
অন্তরে পরিবৃতা প্রেম
সে আড়াল রাখি -
চোখে চোখ এলেই ফিরিয়ে নিয়ে
শুন্যে চেয়ে থাকি -


কেন হে ডাহুক পাখি
বারে বারে ডাকিস
সখি সখি বলি -


মেঘের আড়ালে যে মেঘ
লুকিয়ে থাকে
তারেই কেন
করিস পিড়াপিড়ি
আমি এক অবলা সবুজ পাখি
বোকার মত মেঘের ভেতরে
পুচ্ছ আড়াল করি -


নাজমুন -২৫/০৪/১৪