অবশেষে হাতে কলম তুললেন কবি
ক্লিপ দিয়ে বোর্ডে লাগালেন পাতা
অনেক ভেবে, সময় নিয়ে মুখ তুললেন
এবং ক্যানভাসে রাখলেন হাত।
সহস্র নীশাচর তাকিয়ে রইলো
কবি এসেছেন বলে, এবার লিখবেন
তবে ক্যানভাস কেনো?
হয়তো কবির মনে লুকিয়ে থাকা ইচ্ছা,
কবি ফিরে তাকালেন জনতায়
ভাবলেন সময় নিয়ে,
এবার লেখা যাক, নিজেকেই বললেন
অথবা প্রশ্ন করলেন!
প্রহরবাদে কবি লিখলেন, প্রতীক্ষিত কাব্য
     "অপেক্ষা"