ভালো লাগে কালো মেঘেতে ঢাকা নিরব রাত,
অন্ধ জোস্নার খেলা,
ভালো লাগে বৃষ্টির অবুঝ গুঞ্জন,
বাতাসে ভেসে থাকা বেদনার মেলা।
ভালো লাগে আকাশ ভাঙ্গা বর্ষণ,
শূন্যতার বিষাদ ভরা সিহরন।
ভালো লাগে একাকিত্বের গভিরতা,
স্তব্ধ বাতাসে সেই চেনা গন্ধের বেকুলতা।
ভালো লাগে ভারি কোলাহলে নিসঙ্গতার হাতছানি,
ভাঙ্গা সপ্নগুলি জুড়ে যাওয়ার আশার বানি।
ভালো লাগে তিব্র সাধনায় বন্ধ দুয়ারে অক্লান্ত দৃষ্টির ফলক বাঁধতে,
সেই সাধনায় আজিবন চেতনার ভেলা ভাসাতে।
ভালো লাগে ঝরে যাওয়া গোলাপের নিরঝর গন্ধ,
কুয়াশার ন্যায় বিন্দু বিন্দু ভালবাসার এক বিশাল সিন্দু।
ভালো লাগে মেঘের আরালে লুকানো চাঁদের অভিমান,
বিষন্নতার শোক-সাগরের গভীর আহব্বান।
ভালো লাগে নিরবতার অদ্ভুত প্রাকৃতিক মেলা,
স্তব্ধ এ হৃদয়র অপূর্ণ ছবির খেলা।