পাগল এ মন
   কাঁদে তোমায় ভেবে সারাক্ষণ
        পারিনা যে বোঝাতে নিজেকে এ কি জ্বালাতন ।
পেরিয়ে রাত
   ভোর হয়ে আমার নিদ্রাহীন
        তোমারই স্মৃতি ফুল-ঝরিতো হয় নিশিদিন ।
যায় না যে ভোলা তোমায়
   চেষ্টা যতই করি এ আমি
        ঘুরে-ফিরে আসো এ মনে বারে বারে যে তুমি।
ভাবনা জুড়ে, হ্রদয় জুড়ে
    শুধু তোমারই যে বিস্তার
      রেখেছোকি আমায়ে মনের একটি কোণে তোমার?
মনের আঙ্গিনায়,ভালোবাসার প্লাবনে
    শুধু তোমারই নামের ঝড়
      এ হ্রদয়ের পাতায়ে পাতায়ে তোমারই স্মৃতির ছল।
মনে পরেকি
  একটিবারও আমায়ে
    যেভাবে  অক্লান্তভাবে আমি স্মরণ করি অবিরাম তোমায় ???