তোমার প্রেমে আমি প্রজাপতি হবো
   ফুলে ফুলে ভালোবাসার রং ছড়াব...
যদি তুমি ফুল হও
    হব আমি সেই ফুলেরই সুবাস ।
হও যদি তুমি কোনো রুপালী নদী
    হব আমি সেই নদীর কূল অনাদী ।
যদি হও তুমি কোনো মেঘ
   হব আমি  সেই মেঘেরই বৃষ্টি ।
হও যদি তুমি কোনো ঝরনাধারা
   হব আমি তারই স্রোতধারা ।
যদি হও তুমি ভোরের কালো আকাশে আলোকিত সূর্য
   হব আমি সেই সূর্যেই আলো অনন্ত ।
হও যদি তুমি কোনো তুষার-বিন্দু
   হব আমি সেই বিন্দুরই কোণাবিন্দু ।
যদি হও তুমি কোনো পাহাড় বা গীরি-পর্বত
   হব আমি তারই একমাত্র  ‌হ্রদ ।
যাও যত দূরে ,থাকো যতই দূরে
   আসব বারে বারে তোমারই হয়ে ফিরে !