পাহাড় আকাশ স্পর্শ করতে পারে না
     তুমি তাকে ছুঁয়েছো বলে ...
সাদা মেঘের ভেলা ভাসিয়ে নিতে চায়ে
     তোমায়ে আপন করে ।
গৌধূলীর সবুজ ঘেরা অরণ্যের রাজ্যে
    একাকী কাব্যের পুঁথি গাঁথে তোমায়ে দেবে বলে ।
স্মৃতিরা তোমার নিকটই ঠাঁই পেতে চায়ে
    বিস্মৃতির গভির জ্বলে হারানোর ভয়ে ।
তোমার কান্নার ধ্বনি শুনতে চায়ে না বলে
   মেঘেরা র্ব্ষার প্লাবনরূপে অস্থির করে ফেলে পৃথিবিকে।
তোমার হাসি দেখে
   সূর্যও যেনো লুকায়ে মেঘের আড়ালে ...
তোমার মায়াবী অক্লান্ত চাহনী
   যেনো রূপকথার কোনো এক পথহীন বনানী ।
তোমার স্পর্শে মৃত পুষ্পও হয়ে যায়ে জীব্ন্ত
   আর আমি হারিয়ে যাই
                  তোমারই মায়াজ্বালের গহিনে অনন্ত !