ভোরের অপেক্ষায় থাকা চোখজোড়া
আর ভোর চাই না. . .
চাই শুধু মধ্যরাত-
নিয়নের আলোজড়ানো পথ,
নির্ঘুম জোছনা বর্ষন।
স্বপ্ন সব সাতারে বেড়াক-
চিলেকোঠায় ঘুমিয়ে পড়ুক বেবাক বিবাগী আবেগগুলো।
দূর শূণ্য হতে কেন আমরা?
কার কথা রাখতে?
এসেছি দেখতে,
বালুবেলায় নগ্ন বিকেল-
চোখজোড়া ক্লান্ত,
চাই না এইসব কামার্ততা
ঘুম আসুক,
আর থাকুক শুধু নিয়নের ভালোবাসার পথটা।