সে অন্যরকম ,
নীল নদ ছুঁয়ে আসা
এক কণা আলোর মত নয়,
আমার পায়ের চিহ্নে
অবাক চোখের বালু কণার মত
নয় ।
সে অন্যরকম
ঠিক যেন শিশির
ঠোঁটে ধ্যানমগ্ন ঘাঁসফড়িঙের
মত ,
এক আকাশ
অভিমানে আক্রান্ত তারার
কান্নার মত ।
সে অন্যরকম.
তার ভালবাসার ছায়ার মত,
সে অন্যরকম ! ভীষণ অন্যরকম ।
সে অন্যরকম ,
চঞ্চল  দোয়েলের
বয়ে চলা ব্যাথার  মত নয় ,
শীতের নিঃসঙ্গ
জমে যাওয়া মুহূর্তের মত নয় ।
সে অন্যরকম ,
প্রজাপতির নুপুর জড়ানো
স্বজনহারানো রেনুর মত,
অর্ধমৃত কাশফুলের চিরসবুজ
শেষ ইচ্ছের মত ।
সে অন্যরকম ,
তার অনুভূতির কপাল
জুড়ে থাকা হাস্যজ্জোল লাল
টিপের মত
সে অন্যরকম ! ভীষণ অন্যরকম ।