তুমি এলে ,মাঝ সমুদ্রের
পোড়া চোখে
অনন্ত নক্ষত্রবীথির ঘুম নামে
বুকের কার্নিশে দু’টো চড়ূই
দিনভর বসে গল্প করে
বুক-
পকেটে জ়মিয়ে রাখা মিথ্যের
ভাংতিগুলো
হয়ে যায় এক-একটি ঐতিহাসিক
সত্য
তুমি গেলে,দূরপাল্লার বাসের
চাকার তলে
পিষ্ট হয় তুলতলে ভালবাসা
মগজে পড়ে থাকে, রক্তাক্ত
স্মৃতি,
নিকোটিনে চাপা পড়া কয়েক
রাত্রির
নষ্ট ঘুমের আক্ষেপ
এক্সটেনশনঃ তুমি আস,নিকষ
রাতে
রোদ ঝলমলে আলোর মত
বিরক্তিকর আর্ট ফিল্মে
বৃষ্টি ভেজা সিনের মত