অতঃপর আমি ক্ষান্ত দিলাম।
জং ধরা কোলাপসিবল গেটে
মাকড়সার জালে আটকে পড়া
পুরাতন চিঠিতে অতঃপর আমি লিখে এলাম,
'ভুলে গেলাম, সুখে থেক'
অতঃপর আমি দোতলার বারান্দায়
একসারি অপবিত্র গ্রিলে থুথু দিলাম।
অতঃপর আমি, তোমার মৃত্যু কামনা করে
অনেকগুলো শুকনো গোলাপের পাপড়ি ,
কালো কোটের পকেট থেকে বের করে
নর্দমায় ফেলে দিলাম।
অতঃপর আমি নির্ঝরের স্বপ্নকে জামিনে মুক্তি দিয়ে
শেষে বিচার বহির্ভুত ভাবে হত্যা করলাম।
অতঃপর আমি দীর্ঘশ্বাস ফেলে নিশ্চিত হলাম অন্তত,
এই জীবনে তোমাকে আর ভোলা হচ্ছে না।