এই যে ঘাসে শিশিরবিন্দু দেখে
বলি মুক্তো
বিনা দ্বিধায় পাগলামো
কোরে ভিজি বৃষ্টিতে
সে তো ঐ তোমার টানেই
শুধুই ভালবাসার টানে
তারপর
শীতরাতে
উষ্ণতার আদর তাতো শুধুই
দৈহিক নয়
মাঝরাতের
দুঃস্বপ্নে তবে ক্যানো
তুমি উদ্ধত রানীর মতন
হেঁটে গ্যালে
সে রাজপথ দিয়ে
আর তোমার পায়ের
শব্দে প্রচন্ড অবহেলা শুনে
চুপ মেরে গ্যাছিলাম
বিস্ময়ে বিমূঢ় আমি
এও হয়,এতটাও বদলানো যায়
ভালবাসাটাসা এ
শব্দগুলো তাহলে কিছুই নয়?
প্রশ্নের মত স্মৃতিটা উত্তর
নেই ভবিষ্যতের হাতেও!