খুঁজে দেখো,অনেক দ্রোহ জমে আছে-
জানালার কাঁচ চুইয়ে পড়া বেওয়ারিশ জলে,
অনভ্যস্ত আঙ্গুলে,সুর তোলা গিটারে।
অনেক দ্রোহ জমে আছে-
নিভে আসা নিয়ন ব্যানারে,
আমার বিষণ্ণতার ময়লা মলিন টেবিলে,
হেমিংওয়ের পড়ে থাকা-”কিছু একটার শেষ বা শুরুতে”।
খুঁজে দেখো,দ্রোহ আছে জমে-
ছেঁড়া রাতের শেষ সিগারেটে,
হৃদয়ের বিরতিহীন কলসার্ভিসে
বহুদিন ধরে পড়ে থাকা-সিলমারা কলাপসিবল গেটে।


অপারের সৌর-তারা ছাওয়া,সানুজ দিগন্তের প্রেমে
সময় এখানে নিত্যদিনের মৃত লোকাল বাসে-
ফুসরত পেলেই,নেমে পড়ে অপরিচিত স্টেশনে
প্রখর রোদে দ্রোহের মন্ত্রে  তোমায় ভালবাসে।।