নিশান রাহমান

নিশান রাহমান
জন্ম তারিখ ২৭ সেপ্টেম্বর
জন্মস্থান অনন্ত পুর,কুমিল্লা , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা , বাংলাদেশ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা বিএ অনার্স,এমএ (বাংলা) ঢাকা বিশ্ববিদ্যালয়
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

কবি নিশান রাহমান ২৭ সেপ্টেম্বর কুমিল্লা জেলার হোমনা থানার অন্তর্গত অনন্ত পুর গ্রামের সম্ভ্রান্ত এক মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন । তার পিতার নাম মুহাম্মাদ কেনু সরকার ও মাতার নাম বেগম রুবি সরকার তার দাদার নাম মুহাম্মাদ রমিজ উদ্দিন সরকার ।তার সাত জন ভাই-বোনের মধ্যে কবি এইচ রহমান তৃতীয়তম।এইচ রহমান বেড়ে উঠেছেন ঢাকায়।পড়াশোনা করেন ঐতিহ্যবাহী ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে অনার্স এবং মাস্টার্স শেষ করেন। তার সাথে সাথে ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে বিএড - এমএড এবং ইএমবিএ মার্কেটিং এ পড়াশোনা করেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ।জীবিকা নির্বাহ করার জন্য করেছেন বহু প্রাইভেট কোম্পানিতে চাকরি । এখন বর্তমানে কর্মরত আছেন কর্পোরেট ওয়ার্ল্ডের সুপরিচিত কোম্পানি আর-এ-কে গ্রুপের একটি কনসার্নে ব্যবসা উন্নয়ন বিভাগে(ম্যানেজার অফ বিসনেস ডেভেলপমেন্ট)।

নিশান রাহমান ১০ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে নিশান রাহমান -এর ৩০৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৪/৭
১৯/৬
১৪/৬
১৩/৬
১২/৬
১০/৬
৭/৬
৬/৬
৪/৬
৩/৬
২/৬
১/৬
৩১/৫
৩০/৫
২৭/৫
২৬/৫
২৪/৫
২৩/৫
১৮/৫
১৭/৫
১৫/৫
১৪/৫
৮/৫
৪/৫
৩/৫
২/৫
২৯/৪
১৭/৪
১২/৪
১০/৪
৯/৪
৮/৪
৫/৪
৪/৪
৩/৪
২/৪
২৬/৩
২৫/৩
২৩/৩
২০/৩
১৮/৩
১৬/৩
১৫/৩
১৪/৩
১৩/৩
১২/৩
১১/৩
১০/৩
৯/৩
৮/৩

এখানে নিশান রাহমান -এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/৫
২৭/৫

তারুণ্যের ব্লগ

নিশান রাহমান তারুণ্য ব্লগে এপর্যন্ত ১০টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।