তোমায় ছাড়া ভালোই আছি, একলা আমি
একলা তবু ভালোই কাটে, দিনগুলি মোর
কষ্টগুলো মিছেমিছি
রাতের পরে ভালোই লাগে, অবাক সে ভোর


ভেবেছিলে তোমায় ছাড়া একলা সে রাত
কাব্য লিখে কাটিয়ে দেব, মনের বিবাদ,
রাত্রিগুলো নির্ঘুম খুব, কাটবে যেন,
তোমায় ছাড়া ভালোই আছি, জানিনা কেন?


পৃথিবী জুড়ে নীরবতা নামে যখন,
আমার পিঠে গজায় ডানা, শুভ্র ডানা,
বিরহ স্মৃতির মেঘ কাটিয়ে দূর আকাশে
উড়াবেরাই কোন সে পথে, পথহীন পথে, নেইকো জানা।


শুভ্র বসন গায়ে জড়িয়ে তুমিও তখন, সঙ্গে থাকো
তোমার পিঠেও শুভ্র ডানা, আমার হাতে হাতটি রাখো
নীল জোৎস্নায় ছেয়ে থাকে কল্পনা মেঘ
আকাশ ভাঙ্গা বৃষ্টি ভেজায়, ঝাপসা আবেগ।


বজ্রপাতে ঘুম ভেঙ্গে যায় , তাকিয়ে দেখি
আমার আমি সেই বিছানায়, কোথায় তুমি?
একলা আমি স্বপ্ন আকি, গল্প লিখি,
একলা আমি, তোমায় ছাড়া ভালোই আছি।