ভালবাসা কারে কওগো  তোমরা.. কারে কও
পরান্ডারে বাইন্ধা রাইখা
একখান বাসন্তি রং শাড়ি আর মাথায় দুইডা ফুল গুইজা
হাত ধৈরা হাটলেই কি  ভালবাসা হয়  ?
হয় না গো  হয় না /


আগে পরান্ডারে খোল
দেখবা ভালবাসা তোমারে কেমন জড়াইয়া  ধরছে
দেখবা পরান্ডার মইধ্যে কেমন শীত শীত করে
সাগরের পানির ল্যাহান কেমন ছলাত ছলাত করে
বুকটা কেমন ভার হইয়া যায়...
চক্ষের পানি -মনেঅয় টোক্কা দিলেই পইরা যাইবো ।


ভালবাসা হইলো চিলা গুড্ডির লেহান
হালকা বাতাসে থির হইয়া দাড়াইয়া থাকব
লেজ ছাড়া ঘুড়ির লেহান খালি সুতা ধইরা টানতে অইবোনা
জোর বাতাসে ছিরা যাইবো কিন্তু ফরত ফরত করবনা ।


ভালবাসা হইলো ফলবতী গাছের লেহান
নিজের ভিতরে নিজেই গুডা মাইরা থাহে
কাঠ গাছের লেহান কেবল আকাশের দিকে চাইয়া  থাহেন...


তাইতো কই
পরান্ডারে খোল ..কোনো রং চড়ান লাগবনা
ভালবাসার নিজের রঙ্গে নিজেই রঙিন হইআ যাইবা ।


১২/০২/১৩ ইং