নিছক প্রেমের কল্পনায় মাথা ভরাবার প্রয়োজন
                   আজ আর নেই
'নকশী কাঁথার মাঠ'-এ আজ ওরা ফসল ফলাতে চায়
ফলাক, বাধা দিয়ে কোন লাভ নেই।
(এই পৃথিবীতে এখন প্রেমের চেয়ে খাবারের বেশী প্রয়োজন।)
তার চেয়ে দু'জনে চলো যাই মহাকাশের শূন্য ঠিকানায়
খুঁজে নেই কোন বিষহীন জলসাঘর
আর মুখোমুখি বসে থাকি প্রেমহীন অনন্তকাল
শুরু হোক কারো রাঙ্গা চোখ না দেখেই এক নতুন সকাল।।



(এই কবিতাটি পাঁচ বছরেরও আগে লিখেছিলাম। আজ এখানে দিয়ে দিলাম।। জানিনা কবি পাঠকের কেমন লাগবে।। কবিতার ত্রুটি মার্জনীয়।। )