আমি দেখেছি তোমার দীঘল কালো চুল
তোমার চোখের ভাষা বুঝতেও করিনি কোন ভুল
তবুও আমি কতটা ভুলের পথ ধরে এগিয়েছি
কে জানে? কে জানে?


আমি অনুভবে বুঝে নিয়েছি তোমার কোমল হাত
সে হাত ছুঁলেই পাব সাক্ষাত জলপ্রপাত
তবুও আমি কোন মরুভূমিতে ঘর বেঁধেছি
কে জানে? কে জানে?


আমি অনেকবার দেখেছি তোমার স্নিগ্ধ হাসি
আমার ব্যাকুল হৃদয় তৃপ্ত করেছে তোমার গলার সুরেলা বাঁশি
তবুও আমি কেন বিষাদের সুর ধরেছি মাঝরাতে
কে জানে? কে জানে?


আমার চেতনা ছুঁয়ে গেছে তোমার অসীম ভালবাসা বহুবার
জীবনে হাজার ব্যর্থ হলেও খোলা পেয়েছি তোমার মনের দার
তবুও আমি বিফল মনোরথে ফিরেছি কোন ঘরে
কে জানে? কে জানে?