ওগো সবুজ পাতা তুমি মনমরা এত কেন
অনেক কথা বলার ছিল একটুও তো শোন
জানি এই শহরে লেগেছে আগুন
তবুও আমার মনেতে ফাগুন
আমায় একটু ভালোবাসো
আমায় একটু  বাঁচিয়ে রাখো।


ওগো সবুজ পাতা, তুমি  কাঁদছ এত কেন
অনেক গল্প বলার ছিল একটুও তো শোন
এই শহরের মানুষ এখন ব্যস্ত অনেক কাজে
মানুষগুলো নিজেকে বাঁচায় নানান রকম সাজে
তুমি তো বেশ ভালই জানো আমি নইকো মুখোশধারী
তবে কেন আমার সাথে আজকে তোমার আড়ি ?


বল, তুমি ছাড়া আর কার কাছে হাত পাতি আজ
কার হাতে হাত রেখে চাই ভালবাসা
গভীর রাতে কার বুকে রাখব মাথা
আর কাকে নিয়ে দেখব বাঁচার আশা?