ধূসর মাথা তোমায় দেব
মরা চোখ তোমায় দেব
পোড়া ঠোঁট তোমায় দেব
কাটা হাত তোমায় দেব
তুমি নেবে কি?


রাত ঘুম তোমায় দেব
ঝরা ফুল তোমায় দেব
বিদীর্ণ বুক তোমায় দেব
কৃমি সুখ তোমায় দেব
তুমি ছোঁবে কি?


পঙ্গু চেতনা তোমায় দেব
পরজীবী প্রেম তোমায় দেব
ছায়াহীন অসুখ তোমায় দেব
নির্মল দুঃখ তোমায় দেব
তুমি গায়ে মাখবে কি?