আমার থেকে অনেক অনেক দূরে যাও তুমি
পাল তুলে পাড়ি দাও তোমার লক্ষ্যে আমার বন্দর ছেড়ে
জাহাজ তো ভরে ফেলেছ সেই কবে কাক ডাকা ভোরে
তুলে নিয়েছ ইচ্ছে মত পুরো বন্দর ঘেঁটে
আমিও তুলে দিয়েছি হিসেব নিকেশ ভুলে
তবে এখন আর কিসের অপেক্ষা
তীরে বালির বুকে আজ্ঞাবহ নোঙ্গর ফেলে?


মিছে মুখ ভার করে বিদায় জানাবে বলে??